‘আমার কাছে সন্তান আছে, সে কিন্তু একা’













ঢালিউডের জনপ্রিয় অভিনেতা অপু বিশ্বাস। এখন তিনি কলকাতায় শুটিং করেছেন। ছবির নাম ‘শর্টকাট’। পরিচালক সুবীর মণ্ডল। নচিকেতার লেখা একটি গল্পকে নিয়ে তৈরি হচ্ছে মুভিটি। এই চলচ্চিত্রে অপু অভিনয় করছেন নূরজাহান চরিত্রে।

ছবির শ্যুটিং নিয়ে ভারতীয় একটি পত্রিকাকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেন, এখন বড্ড গরম। গরমের সঙ্গে রীতিমতো যুদ্ধ করে শ্যুটিং করতে হচ্ছে। তবে সহঅভিনেতারা ভীষণ পেশাদার। তাদের সঙ্গে অভিনয় করতে গিয়ে কোনওরকম অসুবিধা তো হচ্ছেই না বরং প্রাপ্তি ঘটছে অনেক।

এক প্রশ্নের জবাবে অপু বলেন, অনেক ছবিতে অভিনয় করার অফার এসেছিল। কিন্তু করা হয়ে ওঠেনি। কারণ ঢাকায় একটার পর একটা ছবিতে অভিনয় করে যাচ্ছিলাম। এখনও পর্যন্ত ৯৬টা ছবিতে অভিনয় করেছি। আর অপু-শাকিব জুটি তো বাংলাদেশে ইতিহাস তৈরি করেছে।

শাকিব-অপু জুটির ‘পাঙ্কু জামাই’ এর মুক্তির ব্যাপারে তিনি বলেন, এই ছবি তৈরির মাঝখানেই আমাদের মধ্যে একটা সমস্যা হয়েছিল। তবে, ব্যক্তিগত সমস্যা যাই থাকুক না কেন, ছবি কমপ্লিট হওয়া নিয়ে কোনও সমস্যা হয়নি। কারণ আমরা দু’জনেই পেশাদার অভিনেতা।

শাকিব খানকে নিয়ে করা এক প্রশ্নের জবাবে অপু বলেন, জীবন যখন আছে। তখন জীবনে নানারকম অভিজ্ঞতা তো থাকবেই। ভাল-খারাপ, সব নিয়েই একটা মানুষের জীবন। জীবন তো আর থেমে থাকে না। চলতেই থাকে। মিস করি কিনা জানি না। তবে একটা কথা বলতে পারি। আমার কাছে সন্তান আছে। আর সে কিন্তু একা।