এবারের ঈদ মাতাবে শাকিব খানের যে তিন ছবি













প্রতি ঈদেই ঢালিউড পাড়ায় শুরু হয় নতুন হিসাবনিকাশ। বিশেষ করে সবার চোখ থাকে ঢালিউড কিং সুপারস্টার শাকিব খানের দিকে। কারণ, ঈদ এলেই সিনেমা হলের মালিকদের আগ্রহ বেশি থাকে তার অভিনীত ছবিকে ঘিরে। কাকরাইলের সিনেমাপাড়ার প্রযোজক ও পরিবেশকদের কাছ থেকে খোঁজ নিয়ে জানা গেছে এবারের ঈদে শাকিব খান অভিনীত তিনটি ছবি মুক্তি পাবে। ছবিগুলো হচ্ছে উত্তম আকাশের ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, আশিকুর রহমানের ‘সুপার হিরো’ এবং জয়দীপ মুখার্জির ‘ভাইজান এলো রে’। প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন জানান, ঈদে সবসময়ই শাকিবের অভিনীত ছবির চাহিদা বেশি থাকে।

এবারো তার ব্যতিক্রম নয়। আমিও তিনটি ছবির কথা জেনেছি। তবে শাকিবের তিনটি না দুটি ছবি ঈদে আসা উচিত বলে মনে করি আমি। ঈদুল ফিতরের আর দেড় মাসের মতো বাকি। তবে ঈদ সামনে রেখে হলের মালিকেরা এখনই মৌখিকভাবে কাঙ্ক্ষিত ছবির ‘বুকিং’ দিতে শুরু করেছেন।

এবারের ঈদে আরো দুটি ছবি মুক্তির কথা শোনা যাচ্ছে। এগুলো হলো জাজ মাল্টিমিডিয়া প্রযোজনা সংস্থা থেকে ‘সুলতান’ ও ‘পোড়ামন ২’ নামের দুটি ছবি। তবে ঈদে এই পাঁচ ছবির মধ্যে তিনটি শাকিব খান অভিনীত ছবি। তিন ছবির মধ্যে শাকিব খান ও শ্রাবন্তীর ‘ভাইজান এলো রে’ ছবিটি যৌথ প্রযোজনার নাকি সম্পূর্ণ ভারতীয় প্রযোজনার বাংলা ছবি, তা এখনো পরিষ্কারভাবে জানা যায়নি। এদিকে ঈদের প্রস্তুতি নিয়ে শাকিব অভিনীত ‘সুপার হিরো’ ছবিটিও মুক্তির জন্য প্রস্তুত। এ ছবির নির্মাতা আশিকুর রহমান বলেন, ছবির সামান্য কিছু কাজ বাকি। আর বর্তমানে সম্পাদনার কাজ চলছে। সম্পাদনা শেষ হলেই ডাবিংয়ে যাব। আশা করি, ঈদে ছবিটি দর্শক প্রেক্ষাগৃহে উপভোগ করবেন। প্রযোজনা সংস্থা হার্টবিট প্রোডাকশনের ছবি এটি।

ঈদকে টার্গেট করেই কাজ এগুচ্ছে ‘সুপার হিরো’ ছবির। আর উত্তম আকাশের ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ ছবির কাজ এরইমধ্যে শেষ হয়েছে। এ ছবির নির্মাতা উত্তম আকাশ বলেন, এ ছবির শুটিং, ডাবিং এবং সম্পাদনাসহ সকল কাজ শেষ হয়েছে। ছবিটি ঈদেই মুক্তি পাবে। ‘সুপার হিরো’ ছবির পাশাপাশি ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। এদিকে

ঈদের ছবি নিয়ে জানতে চাইলে শাকিব খান জানান, ‘ভাইজান এলো রে’ ছবির কাজ শেষ হয়েছে। লন্ডনে শুটিং শেষে সম্প্রতি কলকাতায় এ ছবির ডাবিং শেষ করে ঢাকায় ফিরেছি। আর ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ ছবির কাজ তো অনেক আগেই শেষ হয়েছে। ঈদ আসতে তো এখনো বেশ কিছুটা সময় বাকি। দেখা যাক শেষ পর্যন্ত কয়টি ছবি মুক্তি পায়।