নায়িকা ইরিনের সদস্যপদ বাতিলের গুঞ্জনে যা বললেন জায়েদ খান













চিত্রনায়িকা মৌসুমীর ছোট বোন নায়িকা ইরিন জামানের সদস্য পদ বাতিল করছে শিল্পী সমিতি এমন গুঞ্জন উঠেছিল সম্প্রতি। বিষয়টি নিয়ে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান মুখ খুলেছেন। ইরিনের শিল্পী সমিতির সদস্যপদ বাতিল করা হয়নি বলেও জানালেন তিনি। তবে শিল্পী সমিতি থেকে তার খোঁজ করা হয়েছিল। ইরিন জামান কোথায় আছেন?

কেমন আছেন? জানার চেষ্টা করা হয়েছিল এরই মধ্যে।

জায়েদ খান এ প্রসঙ্গে বললেন,‘ শিল্পী সমিতির যারা সদস্য তাদের খোঁজ খবর রাখা সমিতির দায়িত্বের মধ্যেই পড়ে। ইরিন জামানের সদস্যপদ বাতিল করা হয়নি। তাকে আমরা চিঠি দিয়ে তার অবস্থান জানতে চেয়েছি। সদস্যদের বর্তমান অবস্থান জানার অধিকার শিল্পী সমিতির আছে। গত দুই টার্ম ভোট দেননি তিনি। চার বছর তার কোনো খবর নেই। কিন্তু তার চাঁদা পরিশোধ হয়ে যায়। কীভাবে এটা সম্ভব? আমরা যে সকল সদস্যের অবস্থান জানি না তাদের অবস্থান জানতে চেয়েছি। এজন্য ইরিন জামানকেও চিঠি দিয়েছি। তাকে একদিন চা খেতে সমিতিতে ডেকেছি। এটা ভুলভাবে ব্যাখ্যা করে বলা হয়েছে, তাকে শিল্পী হিসেবে যাচাই-বাছাই করার জন্য ডাকা হয়েছে।’

সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রের মাধ্যমে রুপালি জগতে পা রাখেন ইরিন জামান। একই সিনেমায় শাকিব খান প্রথম অভিনয় করেন।

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি সম্প্রতি অযোগ্য এবং বিতর্কিত সদস্যদের সদস্যপদ স্থগিত ও সহযোগী সদস্য করার প্রক্রিয়া চালু করেছে। এ তালিকায় রয়েছে ২৮২ জন সদস্য। ইতোমধ্যে এদের সাক্ষাৎকার নিয়েছেন শিল্পী সমিতির কার্যনির্বাহী পরিষদের সদস্য এবং সিনিয়র শিল্পীরা। এর মধ্যে কারো কারো সদস্যপদ বহাল রয়েছে।সম্প্রতি চিত্রনায়িকা মৌসুমীর ছোট বোন চিত্রনায়িকা ইরিন জামানের সদস্যপদ বাতিল করার গুঞ্জন উঠে। চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান সদস্য সংখ্যা ৬২৪জন। সবকিছু ঠিক থাকলে প্রায় ২৫০জন সদস্যের সদস্যপদ স্থগিত হতে পারে বলে জানা গেছে।