বেকার হয়ে পড়েছে ঢালিউডের শীর্ষ অভিনেত্রীরা!













ঢালিউডের শীর্ষ নায়িকাদের কাজ নেই- এই কথা কি কথা শুনলে কেউ কি বিশ্বাস করবে? কিন্তু বাস্তবতা হল ঢাকার চলচ্চিত্রে আপাতত তেমন কোন সুখবর নেই। চলতি বছরে ছবি মুক্তির সংখ্যা গত বছরের প্রায় অর্ধেকে নেমে এসেছে।

গতবছর এ সময়ে ছবি ছিল ২৪টি, এ বছরে ছবির সংখ্যা ১৫টি। কমেছে ছবি নির্মাণের সংখ্যাও। এর প্রভাব পড়েছে ঢালিউডের শীর্ষস্থানীয় অভিনেত্রীরা বেকার হয়ে পড়েছে। তাই দেশ ও দেশের বাইরে স্টেজ শো, শোরুম উদ্বোধন কিংবা বিজ্ঞাপনে ঝুঁকছে অভিনেত্রীরা।

বেকার হয়ে পড়া অভিনেত্রীদের তালিকায় রয়েছেন- অপু বিশ্বাস, বিদ্যা সিনহা মিম, নুসরাত ফারিয়া, পরীমনিসহ বেশ কয়েকজন অভিনেত্রী। বর্তমানে এসব অভিনেত্রীর মধ্যে কারো হাতে একটি ছবিও নেই, কারো হাতে আছে এক-দেড় বছর আগের পুরোনো ছবি। নতুন ছবি নেই বললেই চলে।

গত ফেব্রুয়ারির শুরুর দিকে নুসরাত ফারিয়া অভিনীত শেষ ছবি ইন্সপেক্টর নটি কে মুক্তি পায়। এরপর থেকে হাতে কোনো ছবি নেই, নতুন কোনো ছবিতে চুক্তিবদ্ধও হননি। বড় পর্দার এই অভিনেত্রী বলেন, ‘ইচ্ছা করলে মাঝের সময়টাতে কয়েকটি ছবিতেই চুক্তিবদ্ধ হতে পারতাম। রোববার কলকাতা যাচ্ছি।’

সম্প্রতি ‘পটাকা’ গানটি ইউটিউবে অবমুক্ত হওয়ার পর থেকে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন এই অভিনেত্রী। মাস ছয়েক আগে একটি বিজ্ঞাপনে মডেল হয়ে দীর্ঘ বিরতির পর আবার ফিরে এসেছেন ঢালিউডের শীর্ষ অভিনেত্রী অপু বিশ্বাস। এরপর মাস দুয়েক আগে ওপারে চন্দ্রাবতী ও জানবাজ নামে দুটি ছবিতে চুক্তিবদ্ধ হন তিনি। তবে ছবির শুটিং এখনও শুরু হয়নি।

অপু বলেন, ঈদের পরপরই শুটিং শুরুর কথা আছে। ছবির শুটিং না করলেও দেশ ও দেশের বাইরে স্টেজ শো, শোরুম উদ্বোধনের কাজ নিয়ে ব্যস্তই আছেন এই ঢালিউড কন্যা।

মাসখানেক আগে কলকাতা থেকে সুলতান ছবির কাজ শেষ করে ফিরেছেন বিদ্যা সিনহা মিম। বছর দুয়েক আগে শুরু করা দাগ ছবির একটি গানের কিছু অংশের কাজ বাকি। নতুন কোনো ছবি হাতে নেই এই সাবেক লাক্স তারকার হাতে। তবে স্টেজ শো, বিজ্ঞাপনে কাজ করছেন তিনি। মিম জানান, গত মাসে কানাডায় ঘুরতে গিয়ে দুটি জায়গায় স্টেজ শো করেছেন।

একই অবস্থা পরীমনির। এক-দেড় বছর আগের কয়েকটি ছবি মুক্তির তালিকায় আছে। মাস ছয়েক আগে চুক্তি হওয়া বাহাদুরি ছবির দুটি গানের শুটিং বাকি। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ক্ষত ছবির কাজ এ মাসে শুরুর কথা। কিন্তু ছবির পরিচালক আপাতত শুটিং শুরু না হওয়ার আভাস দিয়েছেন। বর্তমানে বিজ্ঞাপনের শুটিংয়ে কলকাতায় অবস্থান করছেন পরীমনি।