লোকেশ রাহুলের তান্ডবে হারলো রাজস্থান













কিংস ইলেভেন পাঞ্জাবের দলে এখন ম্যাচ উইনার অনেক। একা এক ক্রিস গেইলের ওপর নির্ভর করে থাকতে হচ্ছে না তাদেরকে। এই যেমন আজও রাজস্থান রয়্যালসের বিপক্ষে জ্বলে উঠলেন লোকেশ রাহুল। বলতে গেলে একাই তিনি হারিয়ে দিলেন আজিঙ্কা রাহানের দলকে। রাজস্থানের ছুঁড়ে দেয়া ১৫৩ রানের লক্ষ্য ৮ বল হাতে রেখেই টপকে গেলো কিংস ইলেভেন পাঞ্জাব। রাজস্থানকে তারা হারিয়েছে ৬ উইকেটের ব্যবধানে। ৮৪ রানে অপরাজিত ছিলেন লোকেশ রাহুল।

এই জয়ের ফলে তৃতীয় স্থানে অবস্থানটা মোটামুটি নিরঙ্কুশ হলো রাজস্থানের। ৯ ম্যাচ শেষে এখন তাদের পয়েন্ট ১২। ১০ ম্যাচ শেষে কেকেআরের পয়েণ্ট ১০। তারা চার নম্বরে। ৮ পয়েণ্ট নিয়ে মুম্বাই ইন্ডিয়ান্স রয়েছে ৫ নম্বরে। ৯ ম্যাচে ৬ পয়েণ্ট নিয়ে একেবারে টেবিলের তলানীতে রাজস্থান রয়্যালস।

ইন্দোরে রাজস্থানের ছুঁড়ে দেয়া ১৫৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ক্রিস গেইলের উইকেট হারিয়ে বসে পাঞ্জাব। ১১ বলে ৮ রান করে আউট হন তিনি। মায়াঙ্ক আগরওয়াল আউট হন ২ রান করে। এরপর করুন নায়ারকে নিয়ে জুটি গড়েন লোকেশ রাহুল। ৫০ রানের জুটি গড়ার পর বিচ্ছিন্ন হন দু’জন। ২৩ বলে ৩১ রান করে আউট হন করুন নায়ার।

অক্ষর প্যাটেল ৫ বলে ৪ রান করে আউট হলেও মার্কাস স্টোইনিজকে নিয়ে জয়ের বাকি কাজটুকু অনায়াসেই শেষ করে আসেন লোকেশ রাহুল। ১৬ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন স্টোইনিজ। ৫৪ বলে ৮৪ রান করে অপরাজিত থাকেন লোকেশ রাহুল। তার ইনিংসে ৭টি বাউন্ডারির সঙ্গে সাজানো ছিল ৩টি ছক্কায়।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে রাজস্থান রয়্যালস। ৩৯ বলে সর্বোচ্চ ৫১ রান করেন জস বাটলার। ২৮ রান করেন সাঞ্জু স্যামসন এবং স্রেয়াশ গোপাল করেন ১৬ বলে ২৪ রান।